,

ইসলামী জলসায় যাওয়ার টাকা না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

আত্মহত্যাকারী স্কুলছাত্রী রিয়া খাতুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলার ইসলামী জলসায় যাওয়ার টাকা না পেয়ে স্কুলছাত্রী ও পারিবারিক কলহের জের ধরে এক যুবক আত্মহত্যা করেছেন। শনিবার রাতে ও রোববার সকালে উপজেলার মহেলা ও সাড়োরা গ্রামে এ পৃথক ঘটনা ঘটে।

মৃতরা হলেন পার্শ্বডাঙ্গা ইউনিয়নের মহেলা গ্রামের মৃত হাবিবুর রহমানের মেয়ে ও মহেলা বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী রিয়া খাতুন ও একই উপজেলার মথুরাপুর ইউনিয়নের সাড়োরা গ্রামের ফজের আলীর ছেলে মুক্তার হোসেন। খবর পেয়ে পুলিশ দুজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

স্কুলছাত্রীর পরিবারের বরাত দিয়ে স্থানীয়রা জানান, শনিবার সন্ধ্যায় রিয়া ইসলামী জলসায় যাওয়ার জন্য মা আজিরন খাতুনের কাছে পাঁচশ’ টাকা চায়। আজিরন খাতুন টাকা কম দিতে চাওয়ায় অভিমান করে জলসায় না গিয়ে ঘরের দরজা বন্ধ করে ঘুমিয়ে পড়ে রিয়া। রাত সাড়ে ১০টার দিকে তার কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙ্গে তাকে ঘরের ডাবের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় দেখে পুলিশে খবর দেয় স্বজনরা।

অপরদিকে রোববার ভোরে পারিবারিক কলহের জেরে ইঁদুর মারা গ্যাস ট্যাবলেট খান মুক্তার হোসেন নামের এক যুবক। কিছুক্ষণ পর অসুস্থ হয়ে পড়লে মুক্তারকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর শারীরিক অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টার দিকে মারা যান মুক্তার হোসেন।

এ ব্যাপারে চাটমোহর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম জানান, দুজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় পৃথক দুটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরও খবর